জেলেরা ব্যবহার করেন এমন ধরনের একটি মাছ ধ’রার ট্রলার গেল দুই দিন যাবৎ সুন্দরবনের কাছাকাছি বঙ্গোপসাগরের আলোরকোল এলাকায় ভাসতে দেখা যাচ্ছে। তবে অবা’ক করা বিষয় ঐ ট্রলারটিতে কোনো মানুষ পাওয়া যায়নি। আজ মঙ্গলবার অর্থাৎ ৭ সেপ্টেম্বর সকালের দিকে বরগুনা জেলা জেলে ট্রলার মালিক সমিতি এই তথ্য নিশ্চিত করে।
এর আগে, গতকাল অর্থাৎ সোমবার বিকেল থেকে জেলেরা সমুদ্রে ট্রলারটি ভাসতে দেখেছিল। জেলেরা মনে করেছিল ট্রলারটি ইলিশের।

সুন্দরবন দুবলার চর ফিশ্যারম্যান সমিতির সভাপতি মো. কামাল উদ্দিনের বরাত দিয়ে গোলাম মোস্তফা চৌধুরী জানান, গত দুদিন ধরে সুন্দরবনের দক্ষিণে বঙ্গোপসাগরে একটি মাছ ধ’রা ট্রলার ভাসছে। ধারণা করা হচ্ছে কয়েকদিন ধরে আবহাওয়া খারাপ হওয়ায় সাগর উত্তাল থাকায় হয়তো ট্রলার বিকল হয়েছে। তবে ওই ট্রলারের জেলেরা কোথায় আছে, কি অবস্থায় আছে, এখন পর্যন্ত জানা যায়নি।

গোলাম মোস্তফা চৌধুরী এ বিষয়ে আরো বলেন, দুবলারচর মৎস্যজীবী সমিতি এবং বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতি একসাথে এই বিষয়টি নিয়ে তদ’ন্ত চালিয়ে যাচ্ছে। ভাববার বিষয় কী কারনে ট্রলারটি মানুষ শূন্য। ট্রলারটির মালিক বা কে?

লেফটেন্যান্ট মেজবাহ যিনি উপকূলরক্ষী বা’/হি’/নীর পশ্চিম অঞ্চলের অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি বলেন, আজ (মঙ্গলবার) সকাল ৯ টার কাছকাছি সময়ে ঘটনাটি জানতে পেরেছি এবং ট্রলারটি উ’দ্ধার করার জন্য বের হয়েছি।