কিং খান বলিউডের একজন কিং হিসেবেই পরিচিত, তিনি ভ’/য় পেতে পারেন কোনো বিষয় নিয়ে এটা যে ভাবা যায় না। তবে এবার তিনি কিছুটা হলেও ভ’/য় পেয়েছেন। তিনিও চিন্তিত হয়েও পড়েন। তিনি প্র্শ্ন করেই বসেন, ’আমার যে এতো এতো ভক্ত আছে, তারা কি চিরটা কাল এমন করে আমার বাড়ির নিচে এসে জড়ো হবে?’ নাকি সঞ্জয় দত্ত, অক্ষয় কুমার, অজয় দেবগন তার ভক্তদেরকে নিয়ে নিবেন? নতুন একটি ভিডিওতে শাহরুখ খানের এমন ধরনের অভিব্যক্তি জানিয়েছেন।
আসলে এই ভ’/য়ও প্রচারের অ’ঙ্গ। ওটিটি প্ল্যাটফর্ম ’ডিজনি প্লাস হটস্টার’-এর জন্য নতুন প্রচারমূলক ভিডিওতে আত্মপ্রকাশ করলেন শাহরুখ। ভিডিও’র বার্তায় ইঙ্গিত মিলল, তিনিও এ বার ওটিটিতে মুখ দেখাতে পারেন। কারণ তিনি ভ’/য় পেয়েছেন। বলিউডের ছোট-বড় সব তারকারা ধীরে ধীরে ওটিটিতে কাজ শুরু করেছেন। কিন্তু কিং খানই কেবল সেই তালিকা থেকে বাদ। ট্রেন্ডের সঙ্গে তাল না মেলালে তার চাহিদা কমে যায়, সেই ভ’/য়ে তিনিও ভাবনাচিন্তা শুরু করেছেন। এমনই বার্তা মিলেছে ভিডিওতে।

দেখা যাচ্ছে, কিং খানের বাংলো ’মন্নত’-এর সামনে লোকের ভিড়। বাড়ির বারান্দায় দাঁড়িয়ে চিরাচরিত ভঙ্গিতে শাহরুখ তার অনুরা’গীদের উদ্দেশে হাত নাড়ছেন। পাশে তার সহকারী (রাজেশ জাইস এই চরিত্রে অভিনয় করেছেন)। শাহরুখ বলছেন, ’দেখছো, কোনও তারকার বাড়ির নীচে এ রকম ভিড় হয়?’ সহকারী বলছেন, ’তা দেখিনি, কিন্তু ভবিষ্যতের কথা জানি না।’ এমন উত্তরে ভ’/য় পেয়ে গেলেন শাহরুখ। সহকারী তাকে জানালেন, সব তারকাই এখন ’ডিজনি প্লাস হটস্টার’-এ কাজ করছেন, কেবল শাহরুখ খানই সেই তালিকায় নাম লেখাননি। আর সেই শুনে চুপ করে গেলেন ’বাদশাহ’।

সেই ভিডিও তিনি দেখার পর কর্ন অনেকটাই মজা পেয়েছেন এবং সামাজিক মাধ্যমে শেয়ার করে বেশ মজা নিয়েই লিখেছেন, শাহরুখ খানও স্পটলাইট হারিয়ে ফেলেন কিনা কখনও সেই ভ’/য় পান! জীবনে শাহরুখের নিকট হতে এই ধরনের কথা শোনাটাই বাকি ছিল।
খবর আনন্দবাজার পত্রিকার।