গুগলের প্রিন্সিপাল ইঞ্জিনিয়ার হলেন বাংলাদেশের জাহিদ


প্রযুক্তি জায়ান্ট গুগলের প্রিন্সিপাল ইঞ্জিনিয়ার (ডিরেক্টর) পদে পদোন্নতি পেয়েছেন বাংলাদেশের তরুণ জাহিদ সবুর। সামাজিক যোগাযোগ মাধ্যমে এক বার্তায় জাহিদ নিজেই তার এ অর্জনের কথা জানান।

আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বাংলাদেশের (এআইইউবি) সাবেক এ শিক্ষার্থী ২০০৭ সালে যোগ দিয়েছিলেন যুক্তরাষ্ট্রভিত্তিক সার্চ ইঞ্জিন কোম্পানিটিতে।

সারাবিশ্বের সবচেয়ে জনপ্রিয় সার্চ ইঞ্জিনটিতে Read more: গুগলের প্রিন্সিপাল ইঞ্জিনিয়ার হলেন বাংলাদেশের জাহিদ

ব্যাংকে বসেই প্রতারকের খপ্পরে, হাওয়া প্রায় লাখ টাকা

সোনালী ব্যাংক থেকে ঋণ নিয়ে ছেলে জাহিদুল ইসলামকে মালয়েশিয়া পাঠিয়েছেন বাবা আব্দুল মালেক। ঋণ পরিশোধ করার জন্য বাবার ব্যাংক অ্যাকাউন্টে ৯৪ হাজার ৮৪ টাকা পাঠিয়েছিলেন ছেলে।
ঝিনাইদহে বুধবার (১৭ এপ্রিল) সোনালী ব্যাংকের মহেশপুর শাখায় সেই টাকা তুলতে যান কোনোরকম স্বাক্ষর করতে পারা বাবা আব্দুল মালেক। তার লেখাপড়া না জানার এই Read more: ব্যাংকে বসেই প্রতারকের খপ্পরে, হাওয়া প্রায় লাখ টাকা

বাংলাদেশে পড়াশোনা করে আজ আমি প্রধানমন্ত্রী : লোটে শেরিং

ময়মনসিংহ মেডিকেল কলেজের প্রাক্তন শিক্ষার্থী ভুটানের প্রধানমন্ত্রী ডা. লোটে শেরিং তার স্মৃতিবিজড়িত ক্যাম্পাস পরিদর্শন করেছেন। তিনি ময়মনসিংহ মেডিকেল কলেজ মিলনায়তনে শিক্ষার্থীদের উদ্দেশ্যে তার ক্যাম্পাস স্মৃতি তুলে ধরে বক্তব্য রাখেন।

এ সময় ভুটানের প্রধানমন্ত্রী ডা. লোটে শেরিং বলেন, ’ভালো ডাক্তার হতে হলে আগে ভালো মানুষ হতে হবে। মানুষের সঙ্গে ভালো Read more: বাংলাদেশে পড়াশোনা করে আজ আমি প্রধানমন্ত্রী : লোটে শেরিং

সরকারি প্রকল্পে রড বিক্রি করে দেখানো হয় রপ্তানি

সরকারের বাস্তবায়নাধীন বিভিন্ন প্রকল্পে চলতি বাজারমূল্যে রড বিক্রি করে কবির স্টিল রি-রোলিং মিলস লিমিটেড (কেএসআরএম)। অথচ এ রড বিদেশে রপ্তানি করা হয়েছে বলে কাগজে কলমে দেখিয়ে সরকারের কাছ থেকেই উল্টো প্রণোদনা হিসেবে নগদ প্রায় ২০ কোটি টাকা নিয়েছে প্রতিষ্ঠানটি। একই সঙ্গে তারা ফাঁকি দিয়েছে মূল্য সংযোজন করও (মূসক)।
সরকারের কাছ Read more: সরকারি প্রকল্পে রড বিক্রি করে দেখানো হয় রপ্তানি

সিরাজকে মৃত্যুদণ্ড দেবেন না : আকতার বানু আল্পনা


 
নুসরাত জাহান রাফির নির্যাতক সিরাজের ফাঁসির দাবিতে উত্তাল গোটা বাংলাদেশ। এটা ভালো। অন্যায়ের বিরুদ্ধে মানুষ জেগে উঠলে অপরাধীরা ভয় পেতে বাধ্য। ফলে ন্যায়বিচারের নিশ্চয়তা এবং অপরাধ কমার সম্ভাবনা, দুটোই বাড়ে। তবে আমি হারামি সিরাজের বা যেকোনো ধর্ষকের শাস্তি Read more: সিরাজকে মৃত্যুদণ্ড দেবেন না : আকতার বানু আল্পনা