জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ২১ বছর বয়সী ছাত্র মনিরুল ইসলাম বিশ্বের অন্যতম রেকর্ডধারীদের তালিকায় অর্থাৎ গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে নিজের নাম লিখিয়ে ফেললেন। তিনি ৩০ সেকেন্ড সময়ে মধ্যে তার হাতের পিছনে সবচেয়ে বেশি সংখ্যক ৫০ টি পেন্সিলের ভারসাম্য বজায় রেখে এই রেকর্ড করেছেন।
কর্তৃপক্ষ শুক্রবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে একটি ই-মেইলের মাধ্যমে বাংলাদেশের এই প্রতিভাধর ছাত্র মনিরুল ইসলামকে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে তার নাম স্থান পেয়েছে এ সম্পর্কে অবহিত করে।

মনিরুল ইসলাম ত্রিশালের জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ সেশনের অর্থনীতি বিভাগের ছাত্র। তিনি কিশোরগঞ্জের ভৈরব উপজেলার কালিকাপ্রসাদ ইউনিয়নের নিরারচর গ্রামের জহিরুল ইসলামের ছেলে।

এ বিষয়ে মনিরুল ইসলাম একটি সংবাদ মাধ্যমকে বলেন, গত মার্চ মাসে ৩০ সেকেন্ডে সর্বোচ্চ ৫০টি পেন্সিল হাতের পিঠে তুলে একটি ভিডিও পাঠাই। ভিডিওটি যাচাই করে শুক্রবার দুপুরে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে স্থান পাওয়ার বিষয়টি ই-মেইলে আমাকে জানায়। রেকর্ডটি ছিল ’দ্য মোস্ট পেন্সিল ব্যালেন্স অন দ্য ব্যাক অফ দ্য হ্যান্ড ইন থার্টি সেকেন্ড’টাইটেলের ওপর। দেশের হয়ে এমন কৃতিত্ব অর্জন করতে পেরে আমি খুবই আনন্দিত। দেশের জন্য আমি আরও বড় কিছু করতে চাই।

উল্লেখ্য, আগে যিনি এই রেকর্ডটি ছিল বাংলাদেশেরই একজন ছাত্রের যিনি ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউটের ছাত্র। এই রেকর্ডধারীর নাম রেজওয়ান খান। তিনি ৩০ সেকেন্ড সময় নিয়ে তার হাতের তালুর বিপরীত পাশে ৪৪ টি পেন্সিল তুলে রেকর্ড গড়েছিলেন এবং গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে নিজের নাম লিখিয়েছিলেন।