বিপুল সংখ্যক অ্যান্ড্রয়েড স্মার্টফোন আর চালাতে পারবেন ঐ সকল ফোনের ব্যবহারকারীরা। বন্ধ হয়ে যাওয়ার কারণ হলো সেগুলি আগামি ২৭ সেপ্টেম্বর অর্থাৎ সোমবারের পর থেকে আর আপডেট হবে না। গুগলের পক্ষ হতে বলা হয়েছে যে, সেই অ্যান্ড্রয়েড ফোনগুলি ইউটিউব, ড্রাইভ এবং জিমেইলের মতো যে সকল জরুরি এবং অতীব দরকারী অ্যাপ রয়েছে সেগুলো ব্যবহার করতে পারবে না। একই সাথে পুরনো যেসব ভার্সনের অ্যান্ড্রয়েড ফোন রয়েছে সেগুলোতে সাপোর্ট করবে না। ফলে লক্ষ লক্ষ ব্যবহারকারীর এই ধরনের সমস্যা হবে।
অ্যান্ড্রয়েড ভার্সন ২.৩.৭ এর চেয়ে কম ভার্সনে চলা অ্যান্ড্রয়েড স্মার্টফোনগুলোর ব্যবহারকারীরা এই সমস্যায় পড়বেন। গুগল সার্ভিস ব্যবহার করতে হলে স্মার্টফোনে অন্তত অ্যান্ড্রয়েড ভার্সন ৩.০ থাকতে হবে। তবে পুরনো ভার্সনের ব্যবহারকারীরা ব্রাউজারের মাধ্যমে তাদের জিমেইল অ্যাকাউন্টে ঢুকতে পারবেন।

গুগল জানিয়েছে, অ্যান্ড্রয়েড ২.৩.৭ অথবা কম ভার্সনের অ্যান্ড্রয়েড ডিভাইসে গুগল অ্যাকাউন্টে লগইন করা যাবে না। ২৭ সেপ্টেম্বর থেকে নতুন নিয়ম কার্যকর হবে। এর মধ্যে রয়েছে অ্যান্ড্রয়েড ভার্সান ১.০, ১.১, ১.৫ কাপকেক, ১.৬ ডোনাট, ২.০ এক্লেয়ার, ২.২ ফ্রোয়ো ও ২.৩ জিঞ্জারব্রেড।

এছাড়াও, যদি কোনো অ্যান্ড্রয়েড ইউজার সেই ফোনগুলিতে একটি নতুন গুগল অ্যাকাউন্ট তৈরি করার মাধ্যমে কিংবা একটি নতুন অ্যাকাউন্ট ব্যবহার করে লগ ইন করে কিংবা ফ্যাক্টরি রিসেট করার মাধ্যমে, এই ত্রু’টি বার্তাটি প্রতিটি ক্ষেত্রে প্রদর্শিত হবে। পুরনো সংস্করণের ফোন যারা ব্যবহার করেন তারাও গুগল অ্যাকাউন্টের পাসওয়ার্ড বদল করবার পর এই ত্রুটি (এরর) বার্তাটি দেখতে পাবেন।