মানবতার নজির, ইহুদিদের পাশে দাড়াল মুসলিমরা


ওয়াশিংটন: মানবতার নজির গড়ে যুক্তরাষ্ট্রে হামলার কবলে পড়ে ভেঙেচুরে যাওয়া ইহুদিদের সমাধিক্ষেত্র নতুন করে তৈরি করতে এগিয়ে এলেন মার্কিনি মুসলমিরা। চাঁদা তুলে ইতোমধ্যেই ৫৫,০০০ ডলার সংগ্রহ করা সম্ভব হয়েছে।
যুক্তরাষ্ট্রের মিসৌরিতে ১২৩ বছরের পুরনো চেসেড শেল এমেথ নামে ইহুদি সমাধিক্ষত্র সম্প্রতি হামলার মুখে পড়ে। ভাঙচুর চালানো হয় সেখানে। Read more: মানবতার নজির, ইহুদিদের পাশে দাড়াল মুসলিমরা

সৌদি আরব প্রবাসীদের জন্য ব্রেকিং নিউজ! তিন সপ্তাহ ধরে সৌদি ‘ইকামা’ নবায়ন বন্ধ!

সৌদি আরবের শ্রম ও সামাজিক উন্নয়ন মন্ত্রণালয়ের ওয়েবসাইট শামুন-২ ভাইরাসে আক্রান্ত হওয়ায় গত তিন সপ্তাহ ধরে দেশটিতে বসবাসের অনুমতিপত্র ‘ইকামা’ প্রদান বা নবায়ন বন্ধ রয়েছে।
সৌদির ‘আল মদিনা’র এক প্রতিবেদনে এ খবর জানানো হয়েছে।
তাছাড়া কিছু কিছু গণমাধ্যম খবরে বলা হচ্ছে ফ্রান্সে বসবাসরত এক সৌদি নাগরিক বিভিন্ন সেবা দানকারী প্রতিষ্ঠানের Read more: সৌদি আরব প্রবাসীদের জন্য ব্রেকিং নিউজ! তিন সপ্তাহ ধরে সৌদি ‘ইকামা’ নবায়ন বন্ধ!

যে কোনো জবানবন্দী দিতে প্রস্তুত আমি: জাকির নায়েক

ভারতে বিতর্কিত ইসলামি চিন্তাবিদ জাকির নায়েক ভারতে ফিরতে অস্বীকৃতি জানিয়েছেন। তিনি অর্থ পাচার মামলায় ভারতের এনফোর্সমেন্ট ডিরেক্টরেটকে (ইডি) তার জবানবন্দী ভিডিও কনফারেন্সের মাধ্যমে সৌদি আরব থেকেই রেকর্ড করার কথা বলেছেন। জাকির নায়েক বর্তমানে সৌদি আরবে অবস্থান করছেন।

জাকির নায়েক তার আইনজীবীর মাধ্যমে জানিয়েছেন, ভারতের পরিবেশ তার জন্য উপযুক্ত নয়, Read more: যে কোনো জবানবন্দী দিতে প্রস্তুত আমি: জাকির নায়েক

কাশ্মীরে সেনা টহল দলে হামলা, ৩ ভারতীয় সৈন্য নিহত

কাশ্মীরে ভারতীয় সেনাবাহিনীর একটি টহল দলে সন্ত্রাসী হামলা হয়েছে। এতে তিন ভারতীয় সেনা নিহত ও চারজন আহত হয়েছেন।
বৃহস্পতিবার ভোরে দক্ষিণ কাশ্মীরের সোফিয়ান জেলায় এ ঘটনা ঘটে। এ সময় সেনা ও সন্ত্রাসীদের বন্দুকযুদ্ধের মধ্যে পড়ে আরও এক নারী নিহত হয়েছেন। খবর এনডিটিভির।
সরকারি সূত্র জানিয়েছে, সোফিয়ানের মাটরিগামে সন্ত্রাসবিরোধী অভিযান শেষে Read more: কাশ্মীরে সেনা টহল দলে হামলা, ৩ ভারতীয় সৈন্য নিহত

শিরশ্ছেদের আগে ভয়হীন সামারাইয়ের ছবি, সাড়া বিশ্বজুড়ে ভাইরাল

ইসলামিক স্টেটের (আইএস) ঘাতকের ছুরি তাঁর গলায়। ছুরি এদিক-ওদিক ঘোরালেই চলে যেতে হবে পরপারে। কিন্তু শিরশ্ছেদের ঠিক আগ মুহূর্তে ইরাকি সেনা আবু বকর আল-সামারাই নির্বাক, ভয়-ভীতিহীন, ভাবলেশহীন। এরপরেই আইএস ঘাতকের ছুরিতে প্রাণ যায় তাঁর। ভয়-ভীতিহীন ও ভাবলেশহীন থাকার সেই ছবি সাড়া বিশ্বজুড়ে ভাইরাল হয়েছে।
ছবির সূত্র ধরে ইন্টারন্যাশনাল বিজনেস Read more: শিরশ্ছেদের আগে ভয়হীন সামারাইয়ের ছবি, সাড়া বিশ্বজুড়ে ভাইরাল

News Page Below Ad