মমতার মূখ্যমন্ত্রী থাকবেন কিনা ভাগ্য নির্ধারণ হবে আজ

পশ্চিমবঙ্গের জনপ্রিয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তার পদে বহাল থাকবেন কিনা সেটা নির্ভর করবে সাংবিধানিক বা’ধ্যবা’ধকতার উপনির্বাচনে জয়ের মাধ্যমে। আর এই উপনির্বাচনের ভোট গ্রহনও আরম্ভ হয়েছে। তৃণমূল কংগ্রেসের শীর্ষ এবং বার বার নির্বাচিত নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তার পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী হিসেবে নিজেকে ধরে রাখতে পারবেন কিনা সেটা ভবানীপুরের নির্বাচনে নির্ভর করছে।

Read more: মমতার মূখ্যমন্ত্রী থাকবেন কিনা ভাগ্য নির্ধারণ হবে আজ

১৫০০ কর্মী ও ২৪০টি হাতির সমান লাগেজ নিয়ে সফরে যাচ্ছেন সৌদি বাদশাহ

সৌদি বাদশাহ বলেই কথা, রাজকীয়তা তারই মানায়। আরবের বাদশাহ সালমান বিন আবদুল আজিজ চলতি সপ্তাহে যাওয়ার পরিকল্পনা ইন্দোনেশিয়া সফরে। তবে বাদশাহের সাথে যে পরিমান লাগেজ নিচ্ছেন, সেটা শোনার পর যে কেউ কিছুক্ষন থমকে যাবেন। বাদশাহ সালমানের সংগে যাচ্ছে ৫০৬ টন ওজনের লাগেজ অর্থাৎ তাতে যে জিনিসপত্র থাকবে সেটা ২৪০ টি Read more: ১৫০০ কর্মী ও ২৪০টি হাতির সমান লাগেজ নিয়ে সফরে যাচ্ছেন সৌদি বাদশাহ

ক্লাসরুমে ৫ শিক্ষিকার নাচ, বরখাস্ত হলেন সবাই (ভিডিও)

ক্লাসে তুমুলভাবে ডান্স করার জন্য পাঁচ জন শিক্ষিকাকে সাম’য়িকভাবে বরখাস্ত করা হয়েছে। বিভিন্ন সংবাদ মাধ্যমের করা প্রতিবেদনে তুলে ধ’রা হয়েছে যে, পাঁচ জন তরুন শিক্ষিকা একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষকতা করেন। তাদের বিদ্যালয়ে "অগ্রহণযোগ্য আচরণ" করার কারনে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

এই ধরনের ঘটনাটি ঘটেছে, ভারতের উত্তর প্রদেশের আগ্রাতে। Read more: ক্লাসরুমে ৫ শিক্ষিকার নাচ, বরখাস্ত হলেন সবাই (ভিডিও)

সমুদ্রের তলদেশ থেকে পাওয়া ১৫০০ বছর আগের গুপ্তধন দেখে প্রশ্ন গবেষকদেরও

স্পেনে, দুজন অপেশাদার ডুবুরি সমুদ্রের নীচে ঘুরে বেড়াচ্ছিলেন কোনো এক উদ্দেশ্যে। হঠাৎ তাদের সামনে পড়ে থাকতে দেখেন গুপ্তধন। ডুবুরিরা ৫০ টিরও বেশি চকচকে সোনার কয়েন উ’দ্ধার করেন সেখান থেকে। কিন্তু, তাদের ঐতিহাসিক যে মূল্য রয়েছে সেটা, ঐ মূদ্রাগুলোর ধাতুগত মূল্যের চেয়ে অনেক অনেক বেশি। খবর সিএনএনের।

জাবিয়া, ভূমধ্যসাগরীয় উপকূলে Read more: সমুদ্রের তলদেশ থেকে পাওয়া ১৫০০ বছর আগের গুপ্তধন দেখে প্রশ্ন গবেষকদেরও

নরেন্দ্র মোদির সম্পদের পরিমান এবং আয়ের উৎস

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ভারতের মানুষের নিকট বেশ জনপ্রিয়তা পেয়েছেন। তিনি ক্ষমতায় আসার পর দেশটির দরিদ্র স্তরের যে সকল মানুষ রয়েছে তাদের অবস্থার উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছেন। তাছাড়া তিনি আন্তর্জাতিক রাজনীতির ক্ষেত্রে বেশ বিচক্ষনতা দেখিয়েছেন। তার সরকারের আমলে বিশ্বের অন্যতম ক্ষমতাধর রাস্ট্র আমেরিকার সাথে সম্পর্ক উন্নয়ন ঘটিয়েছেন। নরেন্দ্র মোদি Read more: নরেন্দ্র মোদির সম্পদের পরিমান এবং আয়ের উৎস