এক ডুবেই সারা বিশ্ব ঘুরতে পারে নতুন এই সাবমেরিন!

যুক্তরাজ্যের রয়েল নেভিতে এইচএমএস ‘অডিশাস’ নামে নতুন একটি সাবমেরিন যুক্ত হতে যাচ্ছে। জানা যায় যায় নতুন এই সাবমেরিন পানিতে ডুবে থাকা অবস্থায় অর্থ্যাৎ কোনো রকমের না ভেসেই পুরো বিশ্ব ঘুরতে পারে।
এক নজরে দেখে নেওয়া এই সাবমেরিন সম্পর্কে-
সাবমেরিন ‘অডিশাস’ বানাতে সময় লেগেছে প্রায় ১০ বছর। আধুনিক প্রযুক্তি সম্পন্ন এই Read more: এক ডুবেই সারা বিশ্ব ঘুরতে পারে নতুন এই সাবমেরিন!

হিলারী প্রশাসনের ইঙ্গিতেই ইউনুসকে বাঁচাতে হুমকী দেয়া হয়েছিলো জয়কে!

গ্রামীণ ব্যাংকের বিরুদ্ধে নানা আর্থিক অনিয়মের অভিযোগে ২০১২ সালের গোড়ার দিকে তদন্ত শুরু করেছিলো বাংলাদেশ সরকার। নোবেলজয়ী মুহাম্মদ ইউনূসের বিরুদ্ধে গ্রামীণ ব্যাংকের আর্থিক অনিয়ম তদন্ত শুরু হলে সে তদন্ত বন্ধে ২০১২ সালের গোড়ার দিকে মার্কিন পররাষ্ট্র দফতর থেকে সজীব ওয়াজেদ জয়ের ওপর চাপ দেবার অভিযোগ উঠেছিলো ।

বিভিন্ন সুত্রমতে Read more: হিলারী প্রশাসনের ইঙ্গিতেই ইউনুসকে বাঁচাতে হুমকী দেয়া হয়েছিলো জয়কে!

পরমাণু হত্যাযজ্ঞ আসন্ন! প্রতিবেশী ১০ দেশকে সতর্ক করে কিমের

দক্ষিণ কোরিয়ার সঙ্গে যৌথ উদ্যোগে আমেরিকার সামরিক মহড়ার জেরে যুদ্ধ অবশ্যম্ভাবী হয়ে উঠেছে বলে মনে করছে উত্তর কোরিয়া। দুই কোরিয়ার দ্বন্দ্বে যোগ দিয়ে যুদ্ধ পরিস্থিতি ডেকে এনেছে আমেরিকা। দক্ষিণ-পূর্ব এশিয়ার ১০টি রাষ্ট্রকে চিঠি দিয়ে আসন্ন পরমাণু হত্যালীলা সম্পর্কে সতর্ক করলেন কিম জং-উন। দক্ষিণ-পূর্ব এশীয় দেশগুলির সংগঠন ’আশিয়ান’ এর সাধারণ সম্পাদককে Read more: পরমাণু হত্যাযজ্ঞ আসন্ন! প্রতিবেশী ১০ দেশকে সতর্ক করে কিমের

বাবাকে দেওয়া বাংলাদেশের সম্মাননা ফিরিয়ে দেবেন হামিদ মীর

হামিদ মীরবিশিষ্ট পাকিস্তানি সাংবাদিক হামিদ মীর তার বাবাকে দেওয়া বাংলাদেশের মুক্তিযুদ্ধ-সম্মাননা ফিরিয়ে দেওয়ার ঘোষণা দিয়েছেন। ডেইলি পাকিস্তানসহ বিভিন্ন সংবাদমাধ্যম জানিয়েছে, ‘ফরেন ফ্রেন্ডস অব বাংলাদেশ অ্যাওয়ার্ড’ সম্মাননার মাধ্যমে বাংলাদেশ সরকার পাকিস্তানকে ধোঁকা দিয়েছে বলে মন্তব্য করেছেন হামিদ মীর।

হামিদ মীরের বাবা অধ্যাপক ওয়ারিশ মীর। ১৯৭১ সালে যে ক’জন Read more: বাবাকে দেওয়া বাংলাদেশের সম্মাননা ফিরিয়ে দেবেন হামিদ মীর

লাইভ অনুষ্ঠানে কোরআন তেলাওয়াতরত অবস্থায় বিখ্যাত ক্বারির মৃত্যু (ভিডিও)

একটি লাইভ অনুষ্ঠানে পবিত্র কোরআন শরিফ তেলাওয়াত করার সময় ইন্দোনেশিয়ার বিখ্যাত ক্বারি শেখ জাফর আবদুর রহমানের মৃত্যু হয়েছে।
একটি সরকারি অনুষ্ঠানে কোরআন তেলাওয়াতের সময় তিনি হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যান।
তেলাওয়াত করতে থাকা অবস্থায় তার হঠাৎ স্তব্ধ হয়ে যাওয়ার ভিডিও ক্লিপটি ইন্দোনেশিয়াসহ অন্যত্র ভাইরাল হয়ে পড়েছে।
সোশ্যাল অ্যাফেয়ার্স মন্ত্রী Read more: লাইভ অনুষ্ঠানে কোরআন তেলাওয়াতরত অবস্থায় বিখ্যাত ক্বারির মৃত্যু (ভিডিও)

News Page Below Ad