ডিজিটাল এ যুগে অনলাইনে কি না সম্ভব, বিনোদন থেকে শুরু করে কেনাবেচা সবই চলছে অনলাইনে , তাই বলে আস্ত ৪০ তলা ভবন, তাও আবার যার মালিক মৃত্যুদন্ড প্রাপ্ত ফেরারী আসামী।
মঙ্গলবার (২০ আগস্ট) এমনটাই ঘটল চীনের রাজধানী বেইজিংয়ে।

সেখানে ৪০ তলা একটি ভবন অনলাইনে বিক্রি হয়েছে। মঙ্গলবার নিলামের মাধ্যমে বাংলাদেশি মুদ্রায় ৬ হাজার ২০০ কোটি টাকারও বেশি দামে ভবনটি কিনে নেন। খবর এএফপির

অনলাইনে কেনা-বেচার প্রখ্যাত ওয়েবসাইট আলিবাবায় নিলামে তোলা হয় ভবনটি। আর নিলামের তোলার মাত্র ২৪ ঘণ্টার মধ্যে বিক্রি হয় এটি।

বেশ কিছু চীনা সংবাদমাধ্যমে প্রকাশ, ভবনটির মালিক মৃত্যুদণ্ডপ্রাপ্ত এক ফেরারি আসামির। ২০১৪ সালে দুর্নীতির দায়ে চীনা ধনকুবের গুয়ো ওয়েঙ্গুইকে মৃত্যুদণ্ডের রায় দিয়েছিল দেশটির আদালত। রায় শোনার পর পরই দেশ ছেড়ে যুক্তরাষ্ট্রে পালিয়ে যান ওয়েঙ্গুই।

এএফপির এক প্রতিবেদনে বলা হয়েছে, অনলাইন বিক্রিত ৪০ তলা এই ভবনটির নাম পাঙ্গু প্লাজা। এটি ২০০৮ সালের অলিম্পিক ভেন্যু বার্ডস নেস্টের পাশেই অবস্থিত। ইউচেং ঝিয়ে নামের একটি কোম্পানি ৭৩৪ মিলিয়ন মার্কিন ডলারে ভবনটি কিনে নেয়।

প্রসঙ্গত, পাঙ্গু প্লাজা চলচ্চিত্রপ্রেমীর কাছে বেশ পরিচিত। ২০১৪ সালের বিখ্যাত হলিউড সিনেমা ’ট্রান্সফর্মারস: এইজ অব এক্সটিংশন’-এর বেশ কয়েকটি দৃশ্যে এই ভবনটি দেখানো হয়েছিল।