নিজের পিস্তলের গুলিতে বাংলাদেশি নিউইয়র্ক পুলিশের কর্মকর্তার আত্মহত্যা

নিজের ব্যবহৃত পিস্তলের গুলিতে বাংলাদেশি নিউইয়র্ক পুলিশের এক কর্মকর্তা আত্মহত্যা করেছেন। হেমায়েত উদ্দিন সরকার নামের ৩৭ বছর বয়সী ওই পুলিশ কর্মকর্তা স্ত্রী ও সাড়ে ৩ বছর বয়সী ছেলেকে নিয়ে কুইন্সের সেন্ট আলবেন্স এলাকার একটি বাড়িতে থাকতেন।
স্থানীয় সময় রবিবার বিকালে ওই বাড়ির বেইজমেন্টে তিনি আত্মহত্যা করেন বলে নিউইয়র্ক পুলিশ Read more: নিজের পিস্তলের গুলিতে বাংলাদেশি নিউইয়র্ক পুলিশের কর্মকর্তার আত্মহত্যা

'মা অসুস্থ, স্ত্রীর সঙ্গে দেখা হয়েছে ৮ বছর আগে, দেশে যেতে চাই'

অবৈধভাবে ইউরোপ যাবার আশায় তুরস্কে আটকে পড়েছে ২ হাজারের মতো বাংলাদেশি।
এদের মধ্যে কয়েকশ ব্যক্তিকে আটক করেছে তুরস্কের পুলিশ। কিন্তু কাগজপত্রবিহীন এই অভিবাসীদের অনেকে বাংলাদেশে ফেরত যেতে চাইলেও আমলাতান্ত্রিক জটিলতায় Read more: 'মা অসুস্থ, স্ত্রীর সঙ্গে দেখা হয়েছে ৮ বছর আগে, দেশে যেতে চাই'

প্রবাসীদের আকামার উপর সৌদি সরকারের নুতুন আইন ?

প্রবাসীদের সঙ্গে থাকা পরিবারের সদস্য এবং ডিপেনডেন্টদের ওপর আরোপিত মাসিক ফি আকামা (রেসিডেন্ট পারমিট) নবায়ন অথবা এক্সিট-রিএন্ট্রি ভিসা ইস্যুর আগেই পরিশোধ করতে হবে বলে জানিয়েছে সৌদি পাসপোর্ট অধিদফতর।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, সরকারের সংশ্লিষ্ট সংস্থা এবং ব্যাংকগুলো এই ফি গ্রহণের জন্য ইতিমধ্যে তাদের সফটওয়্যার তৈরি করেছে। পরিবারের সঙ্গে থাকা সদস্য Read more: প্রবাসীদের আকামার উপর সৌদি সরকারের নুতুন আইন ?

প্রবাসীদের আকামার উপর সৌদি সরকারের নুতুন আইন !!!

প্রবাসীদের সঙ্গে থাকা পরিবারের সদস্য এবং ডিপেনডেন্টদের ওপর আরোপিত মাসিক ফি আকামা (রেসিডেন্ট পারমিট) নবায়ন অথবা এক্সিট-রিএন্ট্রি ভিসা ইস্যুর আগেই পরিশোধ করতে হবে বলে জানিয়েছে সৌদি পাসপোর্ট অধিদফতর।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, সরকারের সংশ্লিষ্ট সংস্থা এবং ব্যাংকগুলো এই ফি গ্রহণের জন্য ইতিমধ্যে তাদের সফটওয়্যার তৈরি করেছে। পরিবারের সঙ্গে থাকা সদস্য Read more: প্রবাসীদের আকামার উপর সৌদি সরকারের নুতুন আইন !!!

সৌদি প্রবাসীদের ওপর 'পারিবারিক কর'



সৌদি আরবে পরিবার নিয়ে বসবাস করতে চাইলে প্রবাসীদের এখন থেকে বড় অঙ্কের মাসুল দিয়েই থাকতে হবে। দেশটিতে গত ১ জুলাই থেকে ’পারিবারিক কর’ বা ’প্রবাসী কর’ নামে নতুন কর কার্যকর হয়েছে। নতুন নিয়ম অনুযায়ী প্রবাসীদের সঙ্গে নির্ভরশীল সদস্য যে কয়জন থাকবে তাদের জন্য প্রতি মাসে ১০০ রিয়াল করে Read more: সৌদি প্রবাসীদের ওপর 'পারিবারিক কর'

News Page Below Ad