ডায়াবেটিস থেকে মুক্তি পেতে এলো নতুন ব্যবস্থা!

এতকাল ডায়াবেটিসকে নিয়ন্ত্রণযোগ্য রোগ বলা হতো না। চিকিত্সা গবেষকরা বর্তমানে বলছেন ডায়েট বা খাদ্যাভ্যাস কঠোরভাবে মেনে চললে, সঙ্গে যোগব্যায়াম ও মেডিটেশন করলে ৭২ ঘণ্টায় ডায়াবেটিস কিওর বা ডায়াবেটিস থেকে মুক্তি সম্ভব।

সম্প্রতি ঢাকায় ৭২ ঘণ্টার এক কর্মশালায় ৩৪ জন ডায়াবেটিক রোগী হলিস্টিক এ পদ্ধতি অনুসরণে সাফল্য পেয়েছেন। এদের মধ্যে Read more: ডায়াবেটিস থেকে মুক্তি পেতে এলো নতুন ব্যবস্থা!

খালি পেটে খেতে হবে এক কোয়া রসুন, তারপরই ম্যাজিক !

গবেষণায় দেখা গিয়েছে, খালি পেটে রসুন খাওয়া হলে এটি একটি শক্তিশালী অ্যান্টিবায়োটিক এর মতো কাজ করে। সকালে ব্রেকফাস্টের আগে রসুন খেলে এটি আরও কার্যকরীভাবে কাজ করে।

অসংখ্য মানুষ যারা উচ্চ রক্তচাপের শিকার তারা দেখেছেন, রসুন খাওয়ার ফলে তাদের উচ্চ রক্তচাপের কিছু উপসর্গ উপশম হয়। রসুন খাওয়ার ফলে তারা শরীরে Read more: খালি পেটে খেতে হবে এক কোয়া রসুন, তারপরই ম্যাজিক !

এক​ দিনেই চিকন গুনিয়া, ডেঙ্গু ভালো হবে,আপনার ঘরেই ঔষধ, আন্তর্জাতিকভাবে স্বীকৃত!!!

সাম্প্রতিক একটি গবেষণায় উদ্ভাবিত হয়েছে যে পেপে পাতা ডেঙ্গুর জন্য বেশ কার্যকরী প্রতিষেধক। গবেষণায় দেখা গিয়েছে যে পেপে পাতার রসে থ্রম্বোসাইটিস (প্লাটিলেট) উৎপাদনে সাহায্যকারী উপাদান রয়েছে। গবেষণাটির প্রধান গবেষক ছিলেন AIMST ভার্সিটির প্রফেসর ডক্টর এস. কাঠিরেসান। ডক্টর এস. কাঠিরেসান এর মতে ডেঙ্গুর ভাইরাস মূলত আমাদের রক্তের প্লেটলেট কমিয়ে দেয়। সাধারণত Read more: এক​ দিনেই চিকন গুনিয়া, ডেঙ্গু ভালো হবে,আপনার ঘরেই ঔষধ, আন্তর্জাতিকভাবে স্বীকৃত!!!

একটিমাত্র তুলসী পাতা দূর করে দেবে ৭ স্বাস্থ্য সমস্যা

তুলসীকে ভেষজের রানী বলা হয়। অনেকগুলো স্বাস্থ্য সমস্যার সমাধান করে দেয় এই ছোট পাতাটি। ত্বকের ব্রণ দূর করা থেকে শুরু করে মরণব্যাধি ক্যান্সার প্রতিরোধেও তুলসী পাতা কার্যকর। প্রতিদিন একটি মাত্র তুলসী পাতা আপনাকে দূরে রাখবে ৭টি অসুখ থেকে।

১. ব্রণ দূর করতেঃ

ব্রণ এবং ব্রণের দাগ দূর করতে Read more: একটিমাত্র তুলসী পাতা দূর করে দেবে ৭ স্বাস্থ্য সমস্যা

ক্যান্সার প্রতিরোধসহ লিচুর যত ভেষজ গুণ ! জানা দরকার সকলেরই

জলীয় অংশ ৮৪.১ গ্রাম, ক্যালসিয়াম ১০ মি.গ্রা, মোট খনিজ ০.৫ গ্রাম, লৌহ ০.৭ মি.গ্রা, আঁশ ০.৫ গ্রাম, ক্যারোটিন (মাইক্রোগ্রাম) ০.০১ গ্রাম, খাদ্যশক্তি ৬১ কিলোক্যালরি, ভিটামিন বি-১ ০.০২ গ্রাম, আমিষ ১.১ গ্রাম, ভিটামিন ০.০৬ মি.গ্রা, চর্বি ০.২ গ্রাম, ভিটামিন সি ৩১ মি.গ্রা এবং শর্করা ১৩.৬ গ্রাম।
লিচুর ভেষজ গুণাগুণ অবাক Read more: ক্যান্সার প্রতিরোধসহ লিচুর যত ভেষজ গুণ ! জানা দরকার সকলেরই

News Page Below Ad