ইসলাম ত্যাগ করলেন হাফেজ মাওলানা মুফতী আবদুল্লাহ আল মাসুদ কিন্তু কেন (ভিডিও)


 
দেশজুড়ে চাঞ্চল্য সৃষ্টি করলো একটি ইউটিউব ভিডিও। ইউটিউবের ওই ভিডিওতে কথা বলতে দেখা গেছে একজন ইসলামিক ব্যক্তিত্ব, আলেমে দ্বীন হযরতুল আল্লামা আলহাজ মাওলানা আবদুল্লাহ আল মাসুদকে। যিনি একজন হাফেজ এবং মুফতী।
তিনি প্রায় এক যুগ ঢাকা শহরের একটি মসজিদে Read more: ইসলাম ত্যাগ করলেন হাফেজ মাওলানা মুফতী আবদুল্লাহ আল মাসুদ কিন্তু কেন (ভিডিও)

সুদ খাওয়া : মায়ের সাথে যিনা করার থেকেও নিকৃষ্ট কাজ!

আমরা জানি, পৃথিবীতে সবচেয়ে নিকৃষ্ট কাজ হচ্ছে আপন মায়ের সাথে যিনা করা। আর সেটার থেকেও নিকৃষ্ট কাজ আমরা অনেকেই করে থাকি। অনেকেই জেনে বুঝে করে আসছি আবার অনেকেই না বুঝে করছি।

আর সেই সেই গুনাহটি হচ্ছে আমাদের অতি পরিচিত একটি কাজ তা হচ্ছে সুদ খাওয়া। সুদ খাওয়ার Read more: সুদ খাওয়া : মায়ের সাথে যিনা করার থেকেও নিকৃষ্ট কাজ!

কোরবানির দিনে মারাত্বক এই ভুলটিতে আল্লাহর আরশ কেঁপে ওঠে!

সামনে পবিত্র ঈদ-উল-আযহা। এই দিন ধর্মপ্রাণ মুসলমানেরা ঈদের ওয়াজিব নামাজ শেষ করে আল্লাহ পাকের সন্তুষ্টির আশায় পশু কোরবানি করে থাকেন। তবে পবিত্র এই দিনটিতে অনেক মুসলমান মারাত্বক ভুল করে থাকেন। যে ওই ভুলটির করবে তার উপর আল্লাহ পাক খুবই অসন্তুষ্ট হন। এক কথায় বলা যায়, বান্দার ছোট্ট ভুলটির কারণে আল্লাহ Read more: কোরবানির দিনে মারাত্বক এই ভুলটিতে আল্লাহর আরশ কেঁপে ওঠে!

মৃত্যুকালে রাসূল (সা:) যে কথাটি বারবার বলেছিলেন


হযরত মোহাম্মদ (সাঃ) এর জীবনের শেষ মূহুর্ত চলছে। ’ঠিক সে সময় একজন লোক এসে ’সালাম’ জানিয়ে বললেন, আমি কি ভিতরে আসতে পারি। রাসূল (সাঃ) এর কন্যা ফাতিমা (রাঃ) বললেন, দুঃখিত আমার পিতা খুবই অসুস্থ। একথা বলে ফাতিমা (রাঃ) দরজা বন্ধ করে রাসূল (সাঃ) কাছে গেলেন। হযরত রাসূল (সা) বললেন, Read more: মৃত্যুকালে রাসূল (সা:) যে কথাটি বারবার বলেছিলেন

'মহানবী (সাঃ) এর হুঁসিয়ারি' যে দশটি কাজ করলে দশটি বিপদ অবধারিত, জেনে নিন কি কি?

কিয়ামত পর্যন্ত তার উম্মতরা যাতে ন্যায়ের পথে থেকে চলতে পারে সেজন্য মহানবী হযরত মুহাম্মদ (সা.) দিক নির্দেশনা দিয়ে গেছেন।
এ সম্পর্কিত একটি হাদিস এখানে উল্লেখ করা হলো। হযরত আলী রাদিয়াল্লাহু আনহু থেকে বর্ণিতঃ-
রাসূল (সা.) বলেছেন, ’যখন আমার উম্মত ১০টা কাজ করবে, তখন তাদের উপর বিপদ নেমে আসবে। Read more: 'মহানবী (সাঃ) এর হুঁসিয়ারি' যে দশটি কাজ করলে দশটি বিপদ অবধারিত, জেনে নিন কি কি?

News Page Below Ad