রিট খারিজ, স্বপদেই থাকছেন অ্যাটর্নি জেনারেল


অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের পদে থাকার বৈধতা চ্যালেঞ্জ করে করা রিট আবেদনটি সরাসরি খারিজ করেছেন হাইকোর্ট। এতে তিনি স্বপদেই বহাল থাকছেন।
আজ মঙ্গলবার বিচারপতি নাঈমা হায়দার ও বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।
রিট আবেদনকারী আইনজীবী ইউনুছ আলী আকন্দ সাংবাদিকদের বলেন, রিট Read more: রিট খারিজ, স্বপদেই থাকছেন অ্যাটর্নি জেনারেল

সুরঞ্জিতের সাবেক এপিএস ফারুকের ৫ বছরের জেল

অবৈধ সম্পত্তি অর্জনের দায়ে সুরঞ্জিত সেনগুপ্তের সাবেক এপিএস ওমর ফারুকের ৫ বছরের কারাদণ্ড দিয়েছে আদালত। একই সাথে তার ১ কোটি ২৩ লাখ টাকা জরিমানা ও একটি ফ্লাট বাজেয়াপ্তেরও নির্দেশ দিয়েছে আদালত।
সোমবার ওমর ফারুকের জামিন আবেদনের উপর শুনানি শেষে অবকাশকালীন মহানগর দায়রা জজ আদালতের বিচারক মো. হেলাল উদ্দিন জামিনের আবেদন Read more: সুরঞ্জিতের সাবেক এপিএস ফারুকের ৫ বছরের জেল

অভিজিৎ হত্যা মামলার প্রতিবেদন দাখিল ২২ ফেব্রুয়ারি

লেখক ও মুক্তমনা ব্লগের প্রতিষ্ঠাতা অভিজিৎ রায় হত্যা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ২২ ফেব্রুয়ারি দিন ধার্য করেছে আদালত।

আজ বৃহস্পতিবার মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল। তদন্ত সংস্থা ডিবি পুলিশ প্রতিবেদন দাখিল না করায় ঢাকা মহানগর হাকিম খুরশিদ আলম এ দিন ধার্য করেন।

২০১৫ সালের Read more: অভিজিৎ হত্যা মামলার প্রতিবেদন দাখিল ২২ ফেব্রুয়ারি

ট্রাম্পের মন্ত্রিসভায় স্থান পাচ্ছেন যারা

ট্রাম্পের মন্ত্রিসভার বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ পদে মনোনয়ন চূড়ান্ত হয়েছে ইতোমধ্যেই। আবার কয়েকটি পদে ট্রাম্পের মনোনীত ব্যক্তিদের সিনেট শুনানি স্থানীয় সময় বৃহস্পতিবার হওয়ার কথা। মনোনীত ও প্রস্তাবিত ব্যক্তিদের মধ্যে গুরুত্বপূর্ণ দফতরগুলোতে নি¤œলিখিত ব্যক্তিরা রয়েছেন।
রেক্স টিলারসন, পররাষ্ট্রমন্ত্রী : মার্কিন প্রশাসনের পররাষ্ট্রমন্ত্রী হিসেবে গুরুত্বপূর্ণ পদে আসছেন বহুজাতিক তেল-গ্যাস কোম্পানি এক্সনের প্রধান Read more: ট্রাম্পের মন্ত্রিসভায় স্থান পাচ্ছেন যারা

চাঞ্চল্যকর সাত খুন মামলার রায় প্রসঙ্গে যা জানালেন প্রধান বিচারপতি


প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা বলেছেন, চাঞ্চল্যকর সাত খুনের মামলার প্রভাবশালী আসামি র‌্যাবের কতিপয় কর্মকর্তা রোমহর্ষক হত্যাকাণ্ড ঘটিয়েছেন, যা সমগ্র জাতিকে স্তম্ভিত করেছে।
সুপ্রিম কোর্টের সময়োপযোগী হস্তক্ষেপের ফলে অপরাধীদের দ্রুত বিচারের মুখোমুখি করা হয়। স্বল্পতম সময়ের মধ্যে ওই মামলার বিচার নিষ্পত্তি করায় বিচার বিভাগের প্রতি জনগণের আস্থা Read more: চাঞ্চল্যকর সাত খুন মামলার রায় প্রসঙ্গে যা জানালেন প্রধান বিচারপতি

News Page Below Ad