১৫ ডিসেম্বর রাজাকারের তালিকা প্রকাশে মুক্তিযোদ্ধাদের নাম উঠে আসায় দুঃখ প্রকাশ করেছেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। এ বিষয়ে তিনি আজ সংবাদ মাধ্যমে এসে বলেন, মুক্তিযোদ্ধাদের নাম রাজাকারের তালিকায় চলে আসা সত্যিই খুব দুঃখজনক। আজ মঙ্গলবার (১৭ ডিসেম্বর) বেলা ২ টার সময়ে গনমাধ্যমকারীদের সাথে আলোচনাকালে তিনি এ সব কথা বলেন।
আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চিফ প্রসিকিউটর গোলাম আরিফ টিপু নাম আসা অনভিপ্রেত বলে উল্লেখ করে অ্যাটর্নি জেনারেল। তিনি বলেন, এই তালিকায় যদি কোন মুক্তিযোদ্ধার নাম থেকে থাকে তাহলে অবশ্যই সেই নাম ভবিষ্যতে বাদ দেয়া হবে।রাজাকারের তালিকায় মুক্তিযোদ্ধাদের নাম আসা দুঃখজনক বলে মন্তব্য করেছেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। মঙ্গলবার দুপুরে সুপ্রিম কোর্র্টে তার কার্যালয়ে উপস্থিত সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ মন্তব্য করেন। আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চিফ প্রসিকিউটর গোলাম আরিফ টিপু নাম আসা অনভিপ্রেত বলে উল্লেখ করে অ্যাটর্নি জেনারেল। তিনি বলেন, এই তালিকায় যদি কোন মুক্তিযোদ্ধার নাম থেকে থাকে তাহলে অবশ্যই সেই নাম ভবিষ্যতে বাদ দেয়া হবে।

তবে দেশজুড়ে এ বিষয়টি নিয়েই চলছে নানা আলোচনা-সমালোনা। এদিকে আজ স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে তিনি বলেছেন, কোনো প্রকার যাছাই-বাছাই না করেই এই তালিকা প্রকাশ করা হয়েছে। আমাদের দেওয়া নোটও আমলে নেয়নি মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়।