বর্তমান সময়ে সংবাদ মাধ্যমে দেখা যায় এক জাপানি মা এবং তার দুই শি’/শু সন্তানকে নিয়ে ফলাও করে নিউজ হতে। তবে বিষয়টি তাদের পারিবারিক বিষয় যেখানে ঐ সন্তান দুটি কার সাথে থাকবে সে বিষয় নিয়ে সমস্যা সৃষ্টি হয়েছে। বি’চার চলাকালীন সময়ে ভি’/কটিম সাপোর্ট সেন্টারে ঐ সন্তানদের রাখা হবে বলে নির্দেশ দেন বিচা’রক। কিন্তু সেখানে রাখার পরিবর্তে একটি ভালো মানের হোটেলে রেখে দেওয়া নির্দেশনা চেয়ে আবেদন করেছেন তাদের বাবা।
বুধবার শি’/’শুদের পিতার পক্ষে আইনজীবী ফাওজিয়া করিম বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চে এ আবেদন করেন। আদালত এই আবেদনের শু’নানির জন্য বেলা ৩টায় সময় নির্ধারণ করেছেন।

গত ২৩ আগস্ট জাপানি দুই শি’/’শুকে আগামী ৩১ আগস্ট পর্যন্ত তেজগাঁওয়ের ভিকটিম সাপোর্ট সেন্টারে উন্নত পরিবেশে রাখার নির্দেশ দেন হাইকোর্ট। এই সময়ের মধ্যে প্রতিদিন সকাল ৮টা থেকে দুপুর ১টা পর্যন্ত জাপানি মা এবং বিকেল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত বাংলাদেশি বাবা শি’/’শুদের সঙ্গে সময় কাটাতে পারবেন।

গতকাল তাদেরকে জিজ্ঞাসা করা হয়, তোমরা কার কাছে থাকবে। সে সময়ে সন্তান দুটি বলে তারা তার মায়ের কাছে থাকবে না। বরং তারা তাদের পিতার কাছে থাকতে চায়। এরপর তাদেরকে ভি’/ক’টিম সাপোর্ট সেন্টারে রাখার জন্য আদেশ দেন আদালত।