বর্তমান সময়কার আলোচনায় আসা অভিনেত্রী পরীমনির দাখিল করা জা’মিনের আবেদন কেন কোনো ধরনের কাল ক্ষে’/পন ছাড়াই শু’নানি সম্পাদনের নির্দেশ প্রদান করা হবে না সে বিষয়ে একটি রুল জা’রি করেছে হাইকোর্ট। এটি করা হয়েছে ঢাকা মহানগর দায়রা জজ আ’দালতের নিকট। সেই সাথে আগামি ১৩ সেপ্টেম্বর আদা’লতে জা’/মিন শু’নানি অনুষ্ঠিত হবে, এতটা দেরিতে তারিখ নির্ধারণের আদেশ কী কারনে বা’/তিল করা হবে না তাও রুলে জিজ্ঞাসা করা হয়েছে।
মোস্তফা জামান ইসলাম ও কে এম জাহিদ সারোয়ার কাজল এই দুজন বিচারপতির সমন্বয়ে গঠিত বেঞ্চ আজ (বৃহস্পতিবার) এই আদেশ দেন। মেট্রোপলিটন দায়রা জজকে সেপ্টেম্বর মাসের ১ তারিখে রুলের জবাব দেওয়ার জন্য বলা হয়েছে।

আদালতে আবেদনের পক্ষে শু’নানি করেন আইনজীবী মজিবুর রহমান। রাষ্ট্রপক্ষে শু’নানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আবু ইয়াহিয়া দুলাল, সহকারি অ্যাটর্নি জেনারেল মিজানুর রহমান।

গেল ২২ আগস্ট ঢাকার মহানগর দায়রা জজ মা../কদ্র’ব্য নিয়ন্ত্রণ আইনের মা’/ম’/লায় পরীর জা’মিন আবেদন শু’নানির জন্য ১৩ সেপ্টেম্বর দিন ধার্য করেন। পরে এ আদেশের বৈধতা নিয়ে বুধবার আবেদন করা হয়। এতে বিলম্বে জা’মিন আবেদন শু’নানি দিন রাখার যৌক্তিকতা নিয়ে বলার পাশাপাশি পরীমণির জা’মিনের আরজিও ছিল।

উল্লেখ্য, গেল ৪ আগস্ট রাতে ঢাকার বনানীতে পরীমণির বাসায় অ’ভি/যান চালিয়ে তাকে গ্রে’/প্তা’/র করে র‌্যাব। পরদিন তার বিরু’দ্ধে বনানী থা’/না’য় মা../ক আইনে এ মা’/ম’/লা করা হয়। জ’/ব্দ তালিকায় পরীমণির বাসা থেকে ’ম’/’দ এবং আই’/স ও এ’লএস’ডির মতো মা../কদ্রব্য’ উদ্ধারের কথা বলা হয়।

গেল ৫ই আগস্ট, পরীমনিকে প্রথম বারের মতো ৪ দিনের জন্য এবং এরপর ১০ আগস্ট দ্বিতীয় বারের মতো ২ দিনের জন্য রি’/মা’ন্ডে নেওয়ার পর জিজ্ঞাসাবাদ করে মা’/ম’/লাটির তদন্ত সংস্থা সিআইডির পক্ষ হতে। এরপর শেষবার অর্থাৎ তৃতীয় বারের মতো পরীমনিকে ১ দিনের রি’/মা’/ন্ডে নেওয়া হয় যেটা গত ১৯ আগস্ট। সেখান থেকে শু’নানি শেষ হওয়ার পর আ’দালতে তাকে কা’/রা’/গা’রে প্রেরনের আদেশ দেন।