বলিউডের ভাইজান হিসেবে খ্যাতি কুড়ানো জনপ্রিয় সিনেমার তারকা সালমান খানকে ব্য’ঙ্গ করার মাধ্যমে একটি ভিডিও গেম নির্মান করেছে একটি গেম নির্মাতা প্রতিষ্ঠান। এই ভিডিও গেমটির নাম ’সেলমান ভাই’। বিষয়টি প্রকাশ্যে আসা মাত্রই মা’/ম’/লা ঠুকে দিয়েছেন বলিউডের ’টাইগার’ হিসেবে খ্যাত সালমান খান। ভিডিও গেমটি ২০০২ সালের দিকের একটি সড়ক দুর্ঘটনার উপর ভিত্তি করে নির্মান করা হয়েছে।
আদালত ভিডিও গেমের নির্মাতা প্যারোডি স্টুডিওস প্রাইভেট লিমিটেডকে এই গেমটি বা সালমান সম্পর্কিত কিছু প্রচার না করার নির্দেশ দিয়েছেন। সেখানে আরো বলা হয়েছে তাকে নিয়ে তারা কোনো কিছু নতুন করে নির্মান করতে পারবে না।

একই সঙ্গে গুগল প্লে এবং আরও অন্যান্য প্ল্যাটফর্ম থেকে এই ভিডিও গেমটি সরিয়ে নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। আদালত জানিয়েছে, সালমান খানকে মাথায় রেখেই এই ভিডিও গেমের চরিত্রটি তৈরি হয়েছে। তবে এ ব্যাপারে নায়কের কোনোরকম অনুমতি নেওয়া হয়নি।

আদালতের কথায়, যে গেমটি তৈরি করা হয়েছে, সেটি অভিযোগকারী অর্থাৎ সালমান এবং তার বি’রু/দ্ধে আনা মা’/ম’/লার সঙ্গে সাদৃশ্য রাখে। কিন্তু সালমান এই গেমটি তৈরি করার অনুমতি দেননি। তাই এ ক্ষেত্রে সালমানের গোপ’নীয়তা বজায় রাখার অধিকার ল’/ঙ্ঘি’ত হয়েছে এবং তার ভাবমূ’র্তি ন’ষ্ট হয়েছে।

গেল আগস্ট মাসের প্রথম দিকে সালমান খান তাকে নিয়ে বানানো গেমটিতে ব্যা’/ঙ্গ করার কারনে আদা’লতে ঐ গেমটির বি’রু/দ্ধে মা’/ম’/লা ঠুকে দিয়েছিলেন। অভিনেতা মা’/ম’/লায় অভিযোগ তোলেন, গেমের যে চরিত্র রয়েছে সেই ছবি এবং তার যে নাম সেটার অনেক মিল রয়েছে। তার অনুমতি না নিয়ে এই ধরনের গেম নির্মান ঠিক হয়নি ঐ প্রতিষ্ঠানের।