ইউটিউব দেখেই শখের বসেই বিমান বানালেন তরুণ [দেখুন ভিডিওতে]


 
রাতে স্ত্রী বিছানায় চলে যাওয়ার পরও পেন লং ঘণ্টার পর ঘণ্টা ইউটিউবে ভিডিও দেখে সময় ব্যয় করতেন। ভাইরাল ক্লিপ বা জনপ্রিয় মিউজিক ভিডিও নয়। একটা জিনিসেই তাঁর আগ্রহ; তা হলো উড়োজাহাজ। তিনি থাকেন কম্বোডিয়ার দক্ষিণ-পূর্বাঞ্চলে। মহাসড়কের পাশের একটি Read more: ইউটিউব দেখেই শখের বসেই বিমান বানালেন তরুণ [দেখুন ভিডিওতে]

মোবাইলে ডিলিট করা ফাইল ফেরাবেন কী করে? [জেনে রাখুন]

দরকারি ফাইল ডিলিট হয়ে গেছে মোমরি কার্ড থেকে?‌ চিন্তা নেই। ডিলিট হয়ে যাওয়া ফাইল আবার ফিরিয়ে আনার পুনরুদ্ধার করা সম্ভব।
এ জন্য প্রথমেই – http://filehippo.com/download_recuva ঠিকানায় গিয়ে Recuva নামের সফটওয়্যারটি ডাউনলোড করে ইন্সটল করুন। এবার ফরম্যাট করা কার্ডটা কম্পিউটারের সঙ্গে সংযুক্ত করুন।
এবার সফটওয়্যারটি রান করে নেক্সট বাটনে ক্লিক Read more: মোবাইলে ডিলিট করা ফাইল ফেরাবেন কী করে? [জেনে রাখুন]

ধর্ষণ থেকে বাঁচতে এবার চটি আবিষ্কার খুদে বৈজ্ঞানিকের !

নির্ভয়া কাণ্ডের পর গোটা দেশ জুড়ে যখন তুলকালাম ৷ সেই সময় হায়দরাবাদের ১৭ বছরের সিদ্ধার্থ মন্ডলার কিন্তু ঠিক করেই ফেলেছিল, ধর্ষকদের হাত থেকে যেভাবেই হোক বাঁচাতে হবে দেশের নারীদের ৷ আর যেমন ভাবা, তেমনি গবেষণা ৷ শেষমেশ বহু রিসার্চের পর সিদ্ধার্থ বানিয়ে ফেলল ইলেক্ট্রো শ্যু !

সিদ্ধার্থের কথায়, এই Read more: ধর্ষণ থেকে বাঁচতে এবার চটি আবিষ্কার খুদে বৈজ্ঞানিকের !

বিশ্বের দ্রুতগামী লিফট!

বর্তমান প্রযুক্তির যুগে বহুতল ভবনে ওঠার সহজ উপায়ের নাম লিফট। তবে সেখানে সমস্যার কারণ ’গতি’। আর সেই সমস্যা সমাধান করতেই জাপানের হিটাচি কোম্পানি এবার নিয়ে এলো বিশ্বের দ্রুতগামী লিফট। চীনের একটি বাণিজ্যিক বহুতল ভবনে এই লিফটটি বসানো হবে বলে জানা গেছে।
এ ব্যাপারে ভারতের বার্তা সংস্থা পিটিআইয়ের Read more: বিশ্বের দ্রুতগামী লিফট!

মঙ্গলে মানুষ পাঠাবে নাসা

লক্ষ্য স্থির। মিশন চন্দ্রাভিযান সম্পূর্ণ হলেই মঙ্গলে মানুষ পাঠাবে ’ন্যাশনাল এরোনটিক্স অ্যান্ড স্পেস অ্যাডমিনিস্ট্রেশন’। এখনও পর্যন্ত যে গতিতে গবেষণা এগোচ্ছে, যেভাবে পরীক্ষা নিরীক্ষা চালাচ্ছে আমেরিকার গবেষণা কেন্দ্র, তাতে ২০২৭ সালের মধ্যেই পৃথিবীর উপগ্রহ চাঁদের চারপাশে ’ডিপ-স্পেস গেটওয়ে’ তৈরি করতে নাবিকদল পাঠাবে নাসা। আর সেই মিশনে সাফল্য এলেই মঙ্গলযাত্রার দিকে Read more: মঙ্গলে মানুষ পাঠাবে নাসা

News Page Below Ad