বাংলাদেশে চলমান মহা’মারিতে সংক্রমন বেড়ে যাওয়ার কারনে, সাংবাদিকেরা সংসদের ১৪ তম অধিবেশনটিতেও প্রবেশে নিষে’ধাজ্ঞা আরো’প করা হয়েছে যেটা অন্যান্য বারের মতোই। আজ বুধবার অর্থাৎ ২৫ আগস্ট সংসদ সচিবালয় একটি নোটিশ দেয় যেখানে বলা হয়, ’আসন্ন সংসদ অধিবেশনে সম্মানিত সাংবাদিকদেরকে পাস প্রদান করা যাচ্ছে না। সেখানে না ঢুকতে দেওয়ার কারনও উল্লেখ করা হয়েছে।
সেখানে বলা হয়, ’সাম্প্রতিক করোনা মহামারিজনিত ভাইরাস (কোভিড ১৯)-এর সংক্রমণ প্রতিরোধে জনস্বার্থে অধিবেশনের সকল কার্যক্রম ’সংসদ বাংলাদেশ টেলিভিশন’ এর সরাসরি সম্প্রচার হতে কাভার করার জন্য সম্মানিত সাংবাদিকবৃন্দের প্রতি অনুরোধ জানানো যাচ্ছে। ক’রোনা পরিস্থিতিতে অধিবেশনকালীন গণমাধ্যমের সম্মানিত সাংবাদিকবৃন্দকে পাস সরবরাহ করা সম্ভব হচ্ছে না।’

আগামী ১ সেপ্টেম্বর বিকাল ৫টায় বসছে সংসদের অধিবেশন। সংবিধান অনুযায়ী, জাতীয় সংসদের এক অধিবেশন থেকে আরেক অধিবেশনের মধ্যে সর্বোচ্চ ৬০ দিনের বেশি বিরতি দেওয়ার সুযোগ নেই।

সংসদের যে বাজেট অধিবেশন শুরু হয়েছিল সেটা গত ৩রা জুলাই শেষ হয়। চলমান পরিস্থিতিতে অন্যান্য বারের অধিবেশনের মতো এবারও পুরোপুরি স্বাস্থ্যবিধি মেনে পরিচালিত হবে এমনটাই জানিয়েছেন সংসদীয় সচিবালয়ের এক কর্মকর্তা।