আফ্রিকার একটি দেশের অন্যতম সরকারি ভাষা বাংলা, আপনি জানেন কি?

বাংলা ভাষা আমাদের মাতৃভাষা, জাতীয় ভাষা। এই ভাষার অধিকার আদায়ে দীর্ঘ লড়াই-সংগ্রাম করতে হয়েছে। এর স্বীকৃতি স্বরূপ ২১ ফেব্রুয়ারিকে আন্তর্জাতিক মাতৃ্ভাষা দিবস হিসেবে পালন করছে গোটা বিশ্ব। কিন্তু আপনি জানেন কি যে, আফ্রিকার একটি দেশের অন্যতম সরকারি ভাষা বাংলা। এই খবরটি সব বাঙালিরই জানা উচিত।

পশ্চিম Read more: আফ্রিকার একটি দেশের অন্যতম সরকারি ভাষা বাংলা, আপনি জানেন কি?

এই ভিডিও দেখার পর আপনি চলতে চলতে টেক্সটিং করার কথা ভুলে যাবেন

ছোট্ট একটি খবর, কিন্তু বড় ধরনের শিক্ষা রয়েছে এতে। তাই সেই শিক্ষাটা গ্রহণ করাই ভালো।
এই ৬৭ বছর বয়সী ভদ্র মহিলা স্মার্টফোনে আসক্ত। কিন্তু অতি জরুরি প্রয়োজনেই হয়তো টেক্সট করতে করতে রাস্তায় হাঁটছিলেন। তার চলার পথে সামনে একটা বড় গর্ত এবং সেখানে কাজ চলছে তা খেয়ালই করলেন না। উল্টে পড়ে Read more: এই ভিডিও দেখার পর আপনি চলতে চলতে টেক্সটিং করার কথা ভুলে যাবেন

আল্লাহ চাইলে কিনা পারেন! নিজের পায়ে হেঁটে বেড়াচ্ছে মাছ! (ভিডিও)

মাছ হাঁটতে পারে এমন কথা বললে অনেকেই হয়তো বিশ্বাস করবেন না। আবার কেউ হয়তো হেসেই কথাটা উড়িয়ে দেবেন। তবে নিজের চোখকে কিন্তু এড়িয়ে যেতে পারবেন না কেউই। নিজের চোখে দেখে তারপরই বিশ্বাস করুণ, যে কিভাবে মহা আনন্দে ইন্দোনেশিয়ার মহাসমুদ্রে হেঁটে চলে বেড়াচ্ছে ছোট একটি মাছের দল।

রীতিমতো কপালে ভাঁজ Read more: আল্লাহ চাইলে কিনা পারেন! নিজের পায়ে হেঁটে বেড়াচ্ছে মাছ! (ভিডিও)

অদ্ভুত এক দেশ , পায়ে হেঁটে পুরোটা ঘুরতে সময় লাগে মাত্র ৫৬ মিনিট

অদ্ভুত এক দেশ। ঝকঝকে নীল আকাশের নীচে অবস্থিত এই দেশটি পায়ে হেঁটে পুরোটা ঘুরতে লাগবে মাত্র ৫৬ মিনিট!
ফ্রান্সের একেবারে পাশে অবস্থিত দেশ মোনাকো। ফ্রান্স ঘিরে রেখেছে দেশটির তিনদিক। আর অন্য পাশে রয়েছে ইতালি। প্রাকৃতিক সৌন্দর্যে পৃথিবীর যে কোনও প্রান্তের পর্যটককে আকর্ষণ করবেই এই দেশ। কিন্তু দেশটির আয়তন মাত্র Read more: অদ্ভুত এক দেশ , পায়ে হেঁটে পুরোটা ঘুরতে সময় লাগে মাত্র ৫৬ মিনিট

হাঁটতে হাঁটতে মোবাইল টিপছিলেন মহিলা, তারপর যা ঘটলো… অকল্পনীয় (ভিডিও)

আবারও রাস্তায় মোবাইল ফোন ব্যবহার করতে গিয়ে বিপত্তি। নিউ জার্সির রাস্তা দিয়ে হেঁটে যাচ্ছিলেন ৬৭ বছরের এক মহিলা। সেই রাস্তাতেই বেসমেন্ট ডোর খুলে এলাকার গ্যাস লাইনের কাজ চলছিল।
সেই মহিলা নিজের ফোনের মধ্যে এতই মগ্ন ছিলেন যে, হাঁটতে হাঁটতেই সেই বেসমেন্ট ডোর দিয়ে ধপাস করে ৬ ফুট নিচে পড়লেন তিনি। Read more: হাঁটতে হাঁটতে মোবাইল টিপছিলেন মহিলা, তারপর যা ঘটলো… অকল্পনীয় (ভিডিও)

News Page Below Ad