সম্প্রতি ম্যাচ ফিক্সিংয়ের দায়ে বাংলাদেশ টাইগার দলের অন্যতম অলরাউন্ডার সাকিব হাসানকে ১ বছরের জন্য সব রকমের ক্রিকেট খেলা থেকে নিষেধাজ্ঞা দিয়েছেন আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। কিন্তু তিনি জানেন তিনি কোনো অপরাধ করেননি তাও তাকে এ শাস্তি পেতে হচ্ছে। তবে সাকিব প্রেমি ভক্তরা এখনও হাল ছাড়েননি। তারা প্রতিনিয়ত তার অপেক্ষার প্রহর গুনছে।

এদিকে প্রবাসীদের আমন্ত্রণে বাঙ্গালির ভালোবাসা দিবস উদযাপন করতে পরিবার নিয়ে ছুটি কাটাতে নিউইয়র্কে গেছেন বিশ্বের সেরা অল-রাউন্ডার সাকিব আল হাসান। সেই অনুষ্ঠানে ক্রিকেটের নানা বিষয় নিয়ে কথা বলেন তিনি।

সেখানে প্রথমবারের মত বিশ্বকাপ জেতায় অনূর্ধ্ব-১৯ দলকে শুভকামনা জানান সাকিব। এদিকে তিনি মনে করেন, এই যুবাদের উপরেই ভবিষ্যতের বাংলাদেশ ক্রিকেট নির্ভর করছে। এরপর, ভালবাসা দিবসের অনুষ্ঠানে আলোচনায়ও অংশ নেন সাকিব। এসময় ভালবাসা দিবসে ভক্তদের শুভেচ্ছা জানান তিনি।

তিনি বলেন, আমার জন্য ৩৬৫ দিনই ভালোবাসা দিবস। বিশ্বকাপ জেতাটা বাংলাদেশের জন্য গর্বের বিষয়। আশা করছি এ ধারা অব্যাহত থাকবে। তাদের আরো অনেক দূর যেতে হবে।


প্রসঙ্গত, বাংলাদেশের হয়ে খেলা সর্বশ্রেষ্ঠ ক্রিকেটার হিসেবে বিবেচিত সাকিব আল হাসানকে বিশ্বের অন্যতম সেরা অল-রাউন্ডার বলে গণ্য করা হয়। ব্যাট হাতে তিনি দেখিয়েছেন প্রতিপক্ষের কাছ থেকে কিভাবে ম্যাচে জয়লাভ করতে হয়। তার নেতৃত্বে বাংলাদেশ সব থেকে বেশি ম্যাচ জয়লাভ করেছে।