অবশেষে অত্যন্ত শক্তিশালী এক উইকেটের পতন : রব্বানীকে সাংগঠনিক সম্পাদক

আওয়ামীলীগের অঙ্গসংগঠন গুলোর মধ্যে ছাত্র সংগঠন ছাত্রলীগ অন্যতম। রাজনীতিসহ প্রতিটি ক্ষেত্রে ছাত্র সংগঠন গুলোর ব্যাপক ভূমিকা পালন করে থাকে। এ সংগঠন থেকে আগামী নেতৃত্ব তৈরী হয়। বাংলাদেশের প্রেক্ষাপটে এখনো পর্যন্ত যে সব আন্দোলন-সংগ্রাম হয়েছে সেটি ছাত্র সংগঠনের নেতৃত্বে হয়েছে। আর ছাত্রলীগের নেতৃত্বে গুরুত্ব পদে দায়িত্বে পেয়েছিলেন গোলাম রাব্বানী। তিনি ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক ছিলেন। সাবেক এই নেতার বিয়ের পিঁড়িতে বসা সম্পর্কে যা জানা গেল তার খুব কাছের ছোট ভাইয়ের নিকট থেকে।

বিয়ের পিঁড়িতে বসলেন বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও ডাকসুর সাবেক জিএস গোলাম রাব্বানী। কনের নাম ইসরাত বারী ত্রিনা তৃনা। কনে ছাত্রলীগের চীনা শাখার সাবেক নেত্রী ও পেশায় চিকিৎসক। গোলাম রাব্বানীর ছোট ভাই হিসেবে পরিচিত ঢাবির সলিমুল্লাহ মুসলিম হল সংসদের সা/বেক জিএস জুলিয়াস সিজার তালুকদার শুক্রবার (৪ নভেম্বর) সন্ধ্যায় তাদের বিবাহবন্ধনে আবদ্ধ হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

কনের বাড়ি ব্রাহ্মণবাড়িয়ায়। ক্যামব্রিয়ান স্কুল অ্যান্ড কলেজ থেকে পড়াশোনা শেষ করে পরে তিনি চীনে চিকিৎসা বিদ্যায় উচ্চ নিয়েছেন। জুলিয়াস সিজার তালুকদার জানান, আজ সন্ধ্যায় ব্রাহ্মণবাড়িয়ায় বিয়ে সম্পন্ন হয়েছে। কনে ছাত্রলীগের চীনা শাখার সাবেক নেতা ও চিকিৎসক। রাব্বানী ভাই নতুন জীবনের জন্য সবার কাছে দোয়া চেয়েছেন। সোশ্যাল মিডিয়ায় অনেকেই এই দম্পতিকে শুভেচ্ছা জানিয়েছেন। বাংলাদেশ ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মুজাহিদুল ইসলাম সোহাগ লিখেছেন, অবশেষে অত্যন্ত শ/ক্তিশালী এক উইকেটের প/তন। অভিনন্দন ভাই ও ভাবি। আপনার জীবনের দ্বিতীয় ইনিংস শুভ হোক।

গোলাম রাব্বানী রাজধানীর রাজউক স্কুল অ্যান্ড কলেজ থেকে এসএসসি ও এইচএসসি পাস করেন। ২০০৭-০৮ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগে ভর্তি হন। সেখান থেকেই তিনি স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেন। রাব্বানী বর্তমানে দেশের বৃহত্তম শিল্প প্রতিষ্ঠান যমুনা গ্রুপের কর্পোরেট অ্যাফেয়ার্সের পদে কর্মরত আছেন।

প্রসঙ্গত, সাবেক ছাত্রলীগ সাধারন সম্পাদক বিয়ে করছেন বিষয়টি জানার পর শুভেচ্ছা জানিয়েছে ছাত্রলীগের বিভিন্ন নেতাকর্মীরা। ভবিষ্যৎ জীবন ভালো ভাবে কাটে এমন প্রত্যাশা জানায় তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *