অভিনয় থেকে বিদায় নিলেন তাহসান, জানা গেল কারন

ছোট পর্দার আলোচিত অভিনেতা ও গায়ক তাহসান খান। একই সঙ্গে গান ও নাটকের সঙ্গে জড়িয়ে ব্যস্ত সময় পার করেন আলোচিত এই গায়ক। তবে গায়ক হিসেবে তিনি দর্শদের নিকটে উপস্থিত হয়ে ছিলেন। গানের সাথে সমান ভাবে অভিনয়েও নিজের শক্ত অবস্থান তৈরী করেছেন আলোচিত এই গায়ক। তবে অভিনয়ে থেকে বিরতি নেওয়া সম্পর্কে যে কথা জানালেন তাহসান খান।

তাহসান খান তরুণ প্রজন্মের জনপ্রিয় সংগীতশিল্পী ও অভিনেতা। কখনো গীতিকার, সুরকার ও সঙ্গীত পরিচালক। সংগীতশিল্পী ও অভিনেতা হিসেবেই এই পরিচিত মুখকে দর্শক বেশি চেনেন।

কিছুদিন আগে শ্রোতা-শুভানুধ্যায়ীদের জন্য ‘সেই তুমি কে’ শিরোনামের একটি গান প্রকাশ করেন তিনি। তবে সম্প্রতি দুঃসংবাদ জানালেন এই গায়ক-অভিনেতা!

তাহসান খান একটি গণমাধ্যমকে জানিয়েছেন, অভিনয় থেকে বিরতি নিচ্ছেন তিনি। তবে কেন তিনি বিরতি নিচ্ছেন তা নিয়েও খোলামেলা কথা বলেছেন গায়ক। তিনি বলেন, বয়সের সঙ্গে মান ও চাহিদার পরিবর্তন আসে। তার ক্ষেত্রেও ব্যতিক্রম নয়। বয়স অনুযায়ী বিরতি নেওয়া উচিত বলে মনে করেন তিনি।

সংগীতের প্রতিভাবান এই ব্যক্তি বলেন, সঙ্গীত তার কাছে ভা/লো লাগা ও ভালোবাসার জায়গা। দীর্ঘদিন গানে অনিয়মিত। তবে এখন থেকে গানে নিয়মিত হতে চান তিনি।

পাশাপাশি সংগীত ও অভিনয় করার সুযোগ রয়েছে তাহসান খানের। সুযোগ পাওয়ার পরও অভিনয় থেকে বিরতি নেওয়ার কারণ হিসেবে প্রতিটি কাজ মনোযোগ দিয়ে করা উচিত বলে জানান তিনি। কখনও কখনও একসাথে একাধিক কাজ করলে সুন্দর হয় না। তাই একসঙ্গে একাধিক কাজ করতে চান না। আর অভিনয় থেকে এই বিরতি দুই থেকে তিন বছর বা তার একটু বেশি।

গায়কের মতে, এটা স্পষ্ট যে তিনি কিছু সময়ের জন্য অভিনয় থেকে বিরতি নিচ্ছেন। চাইলে পরে আবার ফিরে আসতে পারেন। তবে অভিনয় না করলেও কোনো কষ্ট হবে না বলেও জানান তিনি।

অভিনয় থেকে বিরতি নিয়ে অন্যান্য কাজগুলো কীভাবে করবেন? এ প্রসঙ্গে তাহসান বলেন, ‘এখন থেকে গান নিয়েই ব্যস্ত থাকব। আমি শিক্ষকতা চালিয়ে যাব। কবিতার চর্চাও করছি। ভবিষ্যতে বই প্রকাশেরও ইচ্ছা আছে।

সম্প্রতি ‘সেই তুমি কে’ নামের একটি গানে কণ্ঠ দিয়েছেন তাহসান। এরই মধ্যে মিউজিক ভিডিও প্রকাশিত হয়েছে। এতে তাকে মডেল হিসেবেও দেখা গেছে। এ ছাড়া নতুন গানে কাজ করছেন বলে জানান তিনি। এছাড়াও শীতকালীন কনসার্টে অংশগ্রহণের প্রস্তুতি নিচ্ছেন।

প্রসঙ্গত, অভিনয় থেকে বিরতি নেওয়া বিষয়টি স্পষ্ট করে গানে মন দেওয়ার কথা জানালেন আলোচিত এই গায়ক। তিনি বলেন, প্রতিটি কাজ মনোযোগ সহকারে করতে হয় না হলে নিজের সেরাটা দেওয়া সম্ভব হয়ে উঠে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *