এখন বয়স হয়েছে, আগের মতো পারি না : শামীম ওসমান

নারায়ণগঞ্জের আলোচিত সাংসদ শামীম ওসমান। নারায়ণগঞ্জ আওয়ামীলীগের রাজনীতিতে ব্যাপক আধিপাত্য রয়েছে তার। দলের দুঃসময়ে কান্ডারি হিসেবে হাল ধরে ছিলেন তিনি। নারায়ণগঞ্জের মানুষের জন্য কাজ করে যাচ্ছেন তিনি একই সাথে আওয়ামীলীগের অবস্থান ধরে রাখতে তার চেষ্টার অবকাশ নেই। মাদকসেবীদের সমালোচনা করে যা বললেন শামীম ওসমান।

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান মা/দকসেবীদের সমালোচনা করে বলেছেন, যারা মা/দক সেবন করে তারা অসুস্থ। যে মা/দক বিক্রি করে সে সরাসরি শয়তান। যে পরিবারে ছেলে মা/দক সেবন করে ধ্বং/স হয়ে যায়। আমরা জানি কারা মা/দক ব্যবসা করে। আমরা সুশীল হওয়ার ভান করলেও শেল্টারেই চলছে মা/দক ব্যবসা।

শনিবার (২৯ অক্টোবর) বিকেলে নারায়ণগঞ্জ জেলা পুলিশ লাইন্সে কমিউনিটি পুলিশিং দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী।

শামীম ওসমান বলেন, ‘ ‘এখন ব/য়স হয়েছে, আ/গের মতো পারি না। পারলে আমি একাই নারায়ণগঞ্জ নিয়ন্ত্রণ করতাম। ১৯৯৬ সালে নারায়ণগঞ্জে ফে/ন্সিডিল ক্লাব নামে একটি ক্লাব ছিল। সে সময় নারায়ণগঞ্জে প্রতিদিন ৩০ হাজার ফে/নসিডিল বিক্রি হতো। নিষিদ্ধ পল্লী উচ্ছেদের সময় তৎকালীন এসপি ও ওসি আমাকে যেভাবে সাহায্য করেছিলেন তার জন্য ‘এখন বয়স হয়েছে, আগের মতো পারি না করি।

তিনি আরও বলেন, ‘কোরআনে বলা হয়েছে যে কোনো জাতি তার ভাগ্য পরিবর্তন করে না, আল্লাহ তাদের ভাগ্য পরিবর্তনে সাহায্য করেন না। আমরা যারা কমিউনিটি পুলিশের সদস্য, তাদের অনেক বেশি দোষ দেওয়া যায়। আমরা মানুষের মধ্যে ভালোর চেয়ে খারাপই বেশি দেখি। এমন কোনো সেক্টর নেই যেখানে সবাই পারফেক্ট। রাজনীতি হোক, সাংবাদিক হোক, শিক্ষক হোক, শিক্ষক হোক, কেউই পারফেক্ট নয়। সব জায়গায় কিছু ভালো কিছু খারাপ থাকবেই।

এ সময় নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেলের সভাপতিত্বে জেলা পরিষদের চেয়ারম্যান চন্দনশীল, জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ, র‌্যাব-১১ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তানভীর মাহমুদ পাশাসহ জেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, দেশে মাদক বিরোধী সবার এক সাথে কাজ করতে হবে মন্তব্য করেন সাংসদ শামীম ওসমান। তিনি বলেন, ভালো মন্দ সব কিছুর মধ্যে আছে তাই একক ভাবে সবাই দোষ না দিয়ে সবাই এক সাথে কাজ করতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *