এবার ক্ষমতায় যেতে পারলে দেশশুদ্ধ গিলে খাবে : কাদের

নির্বাচনকে সামনে রেখে রাজনৈতিক অঙ্গনে উত্তাপ ছড়াচ্ছে বিভিন্ন রাজনৈতিক দল। শুধু তাই নয় আভ্যন্তরীন ভাবে নিজেদের শক্তি শালী করতে নিচ্ছে নানান কৌশল। তবে বড় রাজনৈতিক দল বিএনপি ও আওয়ামীলীগ পরস্পর বিরোধী অবস্থান নিয়েছেন নির্বাচনকালীন সরকার ব্যবস্থা নিয়ে। যার দাবিতে আন্দোলন সংগ্রাম করছে বিএনপি তবে আওয়ামীলীগের পক্ষ থেকে বলা হচ্ছে বিএনপি ক্ষমতা আসতে সরকার হটানোর যে পায়তারা করছে সে স্বপ্ন সফল হবে না। বিএনপি ক্ষমতা আসলে দেশশুদ্ধ গিলে খাবে মন্তব্য করে যা বললেন আওয়ামীলীগ সাধারন সম্পাদক ওবায়দুল কাদের।

বিএনপি থেকে সবাইকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বিএনপি আবার ক্ষমতায় এলে দেশশুদ্ধ গিলে ফেলবে মন্তব্য করে সবাইকে সতর্ক করেন তিনি।

শনিবার (২৯ অক্টোবর) বিকেলে রাজধানীর আগারগাঁওয়ে পুরাতন বাণিজ্য মেলা মাঠে ঢাকা জেলা আওয়ামী লীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, সাবধান, বিএনপি থেকে সাবধান। তারা লিখেছেন মুক্তিযুদ্ধের চেতনা।এবার ক্ষ/মতায় যেতে পারলে দে/শশুদ্ধ গিলে খাবে। ধনি লোকের বাড়ির সামনে লেখা থাকে কুকুর থেকে সাবধান। আমরা বলি বিএনপি থেকে সাবধান।

এ সময় সভাস্থল ব্যাপক জনসমাগমে পরিণত হয়। আওয়ামী লীগ এ সম্মেলনের মধ্য দিয়ে দলীয় কর্মী-সমর্থকদের শো-ডাউন ও সাংগঠনিক শক্তি প্রদর্শন করে। সংগঠনের ঢাকা জেলা সম্মেলন সাধারণত সিটি কর্পোরেশন এলাকার বাইরে অনুষ্ঠিত হলেও এবার সাংগঠনিক শক্তি প্রদর্শন ও প্রদর্শনের লক্ষ্যে সম্মেলনের স্থান নির্বাচন করা হয়েছে ঢাকা মহানগরীর মধ্যে।

এ কর্মসূচি সম্মেলন হলেও ঢাকা জেলার বিভিন্ন উপজেলার হাজার হাজার মানুষ নির্বাচনী স্লোগান দিতে থাকে। দলের নির্বাচনী প্রতীক নৌকার স্লোগানে মুখরিত হয়ে ওঠে সম্মেলন মাঠ ও আশপাশের এলাকা।

ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বেনজীর আহমেদের সঞ্চালনায় সভায় আরও বক্তব্য রাখেন, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক; জাহাঙ্গীর কবির নানক, কামরুল ইসলাম, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ড. দীপু মণি, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু প্রমুখ। ; এনামুর রহমান, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান।

প্রসঙ্গত, বিএনপি ক্ষমতায় আসলে আবারও দেশের অবস্থা ধ্বংস করে ফেলবে মন্তব্য করেন আওয়ামীলীগ সাধারন সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, বিএনপি সরকারকে আন্দোলনের ভয় দেখাচ্ছে কিন্তু সরকার বিএনপিকে ভয় পায় না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *