সবকিছু খোদার হাতে ছেড়ে বসে থাকবেন না, প্রিয় মেয়রদ্বয় : ফারুকী

সম্প্রতি রাজধানীবাসি মশার উপদ্রবে অসহায় হয়ে পড়েছে। এই সমস্যাটি দীর্ঘ দিন ধরেই হয়ে আসছে কিন্তু এ ব্যাপারে কোন ধরনের প্রতিকার করতে পারছে না সিটি কর্পোরেশন। বিভিন্ন ধরনের উদ্যোগের কথা বলা হলেও বাস্তবে মিলছে না তার কোনো চিত্র। অথচ কোটি কোটি টাকা বরাদ্দ দেওয়া হয় সিটি কর্পোরেশনকে। মশার নিধন ও ডেঙ্গু নিয়ন্ত্রন করতে ব্যবস্থা নেওয়ার জন্য মেয়রদের উদ্দেশ্য করে যা বললেন নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী।

বাংলাদেশে দুই দশকেরও বেশি সময় ধরে ডেঙ্গু একটি প্রধান জনস্বাস্থ্য সমস্যা। এ বছর এখন পর্যন্ত সারাদেশে ডেঙ্গুতে মৃ/তের সংখ্যা ১৭০ ছুঁয়েছে। রাজধানীতে ডেঙ্গুর প্রকোপ বেড়ে যাওয়ায় তারকা নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী প্রতিকার চেয়ে মেয়রদের দৃষ্টি আকর্ষণ করেছেন।

সোমবার (৭ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টায় ফারুকী তার ফেসবুক স্ট্যাটাসে লেখেন, সবকিছু খোদার হা/তে ছেড়ে ব/সে থাকবেন না, প্রিয় মেয়রদ্বয়। মশা নিধনে কার্যকর ব্যবস্থা নিন। আমরা চাই না ডেঙ্গুতে একটি প্রাণও যাক। আপনি যদি সোশ্যাল মিডিয়াতে থাকেন তবে আপনি অবশ্যই আপনার টাইমলাইনে ছোট্ট ফেরেশতা মধুর ছবি দেখেছেন। সেই ছবি যদি আপনাদেরও বুকও ভেঙ্গে দি/য়ে থাকে তাহলে অবিলম্বে মশার বিরুদ্ধে যু/দ্ধ ঘোষণা করুন।

তিনি আরও লেখেন, “আপনারা য/দি না চান আমাদের কোনো শি/শুকে হাসপাতালে ল/ড়াই করুক বেঁচে থা/কার জন্য, তাহলে মশা নির্মূলে কার্যকর ব্যবস্থা নিন।” প্লিজ, একটু গুরুত্ব দেন। ঈশ্বর আমাদের বুদ্ধি, শক্তি এবং দায়িত্ব দিয়েছেন এগুলো প্রতিরোধ করার উদ্যোগ নেওয়ার জন্য।

প্রসঙ্গত, মানুষ যে মশার যন্ত্রনায় দিশেহারা সেটি হাসপাতালে রোগীর সংখ্যার দিকে তাকালে প্রমান মেলে। দ্রত কোনো পদক্ষেপ না নিলে মৃ্/ত্যুর সংখ্যা বেড়েই যাবে।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *