সাবির মুস্তাফার আওয়ামী লীগের ল্যাস্পেন্সারি করতে গিয়াই বারোটা বাজাইছে বিবিসির : পিনাকী

সরকার ক্ষমতায় থাকতে একের পর এক অপকর্মকান্ড চালিয়েছে। ভোটাধিকার হরন থেতে শুরু বাক স্বাধীনতা পর্যন্ত কেড়ে নিয়েছে দেশের সাধারন জনগণের। অথচ সরকারের মন্ত্রী-এমপিরা গণতন্ত্রের বুলি ঝাড়ছে কথায় কথায়। দেশের জনগণকে জিম্মি করে সরকার তাদের ক্ষমতা ধরে রেখেছে। আইনশৃঙ্খলা বাহিনী দ্বারা বিরোধী মতকে দমন করে রেখেছে। যার কারনে সংবাদ মাধ্যম গুলো সরকারের বিরুদ্ধে কথা বলার সাহস করছে না। বিষয়টি নিয়ে সামাজিক যো/গাযোগ মাধ্যমে একটি স্ট্যাটাস দিয়েছেন পিনাকী ভট্টাচার্য পা/ঠকদের জন্য হুবহু নিচে তু/লে ধরা হলো।

বিবিসি বাংলা যে বন্ধ হয়ে যাচ্ছে সেটা জানেন তো? কেন বন্ধ হচ্ছে জানেন সেটা? একজন ইন্সাইডারের কাছে সেই গল্প শুনেছি। এতো স্পর্শকাতর যে সেটা আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে বলা যাবেনা। আর তো বেশীদিন নাই উনারা। যাক বলবোনি। তবে সংক্ষেপে বলি।

বিবিসি বাংলার প্রধান সাবির মুস্তাফার আওয়ামী লীগের ল্যাস্পেন্সারি করতে গিয়াই বারোটা বাজাইছে বিবিসির। সাবির মুস্তাফার বাবারে আজকালকার চ্যাংড়া প্যাংড়া অবশ্য চিনে না। চিনায়ে দিবো? ধান ভানতে শিবের গীত গাওয়া হবে। তবে জেনে রাখলে মন্দ না। উনার নাম কেজি মুস্তাফা। পাড় আওয়ামী লীগ শেখ মুজিবের সাথে পলিটিক্স করা মানুষ। সাংবাদিকতা করতেন। কিন্তু আজকালকার সাংঘাতিক না। সন্মানিত মানুষ ছিলেন। সবার রেস্পেক্ট পেয়েছেন। তোমারে লেগেছে এতো যে ভালো চাঁদ বুঝি তা জানে’ এবং ‘আয়নাতে ঐ মুখ দেখবে যখন’-এই দুইটা জনপ্রিয় গানের গীতিকার তিনি। প্রথম গানটি এহতেশাম পরিচালিত ‘রাজধানীর বুকে’ এবং দ্বিতীয় গানটি অশোক ঘোষ পরিচালিত ‘নাচের পুতুল’ সিনেমায় ব্যবহার করা হয়েছে। দু’টি গানেরই সুর করেছিলেন আরেক লিজেন্ড রবিন ঘোষ। রবীন ঘোষ কে চিনেন তো? চিনেন না? নায়িকা শবনব ছিলেন যে উনার স্বামী। শবনম কিন্তু পর্দার নাম। আসল নাম ঝর্না বসাক। আরেকটা ইন্টারেস্টিং বিষয় জানেন? মুক্তিযুদ্ধের পরে রবীন ঘোষ আর শবনম পাকিস্তানে চলে যান। হিন্দু দম্পতি পাকিস্তানে চলে গেলেন। অদ্ভুত না? কী এখন আবার উনাদের হিন্দু রাজাকার বলবেন নাকি? যাই হোক কই থেকে কই চলে আসলাম। বয়স হইতেছে না? বয়স হইলে নাকি বেশী কথা বলে মানুষে। যাই হোক আসল প্রসঙ্গে আসি। কেজি মুস্তাফার নাম আর মান তার পোলা রাখতে পারে নাই। বেশী প্রতিভাবানের পোলারা ইউজুয়ালি অপদার্থ হয়। এই বিবিসি বাংলা আবার আরেকটা আকাম করছে আকামটা কী? সেইটাই আজকের আলাপ।

প্রসঙ্গত, এই সরকারের সম্পর্কে গুরুত্বপূর্ন তথ্যগুলো প্রকাশ না করার কারনে এই পরিস্থিতির তৈরী হয়েছে মন্তব্য করেন পিনাকী ভট্টাচার্য। তিনি বলেন, সরকার যে দেশের স্পর্শকাতর বিষয়গুলি নিয়ে সমস্যা করছে সেগুলি ভিন্ন ভাবে উপস্থাপন করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *