হাসিনা বাংলাদেশকে জয় বাংলা করে দিয়েছে এর মানে কী এখন বাংলাদেশে : পিনাকী

জোর ক্ষমতা বসে থেকে দেশের ভোট ব্যবস্থা ও গণতন্ত্রকে হু/মিকির মুখে ফেলছে সরকার। ক্ষমতায় টিকে থাকতে বিরোধী মতকে দ/মন, পী/ড়ন চালাচ্ছে আইনশৃঙ্খলা বাহিনী ও নেতাকর্মীদের দিয়ে। অথচ সরকারের মন্ত্রী-এমপিরা উন্নয়নের কথা বলতে বলতে মুখে ফেনা তুলে ফেলছে। উন্নয়নের নামে হাজার হাজার কোটি টাকা নিজেদের নেতাকর্মীরে পটেক ভরিয়েছে সরকার। যার ফল ভোগ করতে হচ্ছে সাধারন মানুষের। এ প্রসঙ্গে সামাজিক যোগাযোগ মা/ধ্যমে একটি স্ট্যাটাস দি/য়েছেন পিনাকী ভট্টাচার্য হু/বহু পাঠকদের জন্য নিচে তুলে ধরা হ/লো।

কোন নেগেটিভ কিছুকে তুলে ধরায় “জয় বাংলা হয়ে গেছে” বা “জয় বাংলা করে দিয়েছে” একটা ভেরি পাওয়ারফুল ভোকাবুলারি হয়ে থাকবে বাংলাদেশে দীর্ঘদিন। আওয়ামী লীগের উদ্দীপনা জাগানো শ্লোগানকে কেউ কোনদিন এইভাবে “জয় বাংলা” করে দেবে সেটা তারা কখনো ভাবেনি।

এখন আওয়ামী লীগারেরাও “জয় বাংলা” শ্লোগান দিতে ও লিখতে বিব্রত আর লজ্জিত হবে। কেউ যদি বলে “হাসিনা বাংলাদেশকে জয় বাংলা করে দিয়েছে” এর মানে কী এখন বাংলাদেশে? এর মানে বাংলাদেশকে ধ্বংস করে দিয়েছে।
ভাষার ক্ষমতা দেখেন।

প্রসঙ্গত, দীর্ঘ ক্ষমতায় থেকে দেশের অর্থনীতিকে হুমকির মুখে ফেলছে সরকার কিন্তু তাদের সমস্ত অপকর্মের দায় ভোগ করতে হচ্ছে জণগনকে মন্তব্য করেন পিনাকী ভট্টাচার্য। তিনি আরও বলেন, এই সরকার উন্নয়নের নামে দেশকে ধ্বং/স করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *